সু-দৃষ্টি
- রানা আহমেদ ০৪-০৫-২০২৪

সুন্দর-সুশ্রী সবুজ এ পৃথিবী
স্রষ্টার সৃষ্টি অপার মায়াবি,
দৃষ্টি স্রষ্টার অনবদ্য সৃষ্টি
নিষ্পাপ সুন্দর দেখে পাই তুষ্টি,
দৃষ্টি সৃষ্টির ভাল- মন্দ চেনায়
মন্দ হলো মহাপাপ, ভাল তা বোঝায়।

বটবৃক্ষের ন্যায় মানুষ সৃষ্টির ছায়া
মানব শূন্য পৃথিবী নয় কারো চাওয়া,
রঙিন এ পৃথিবী অনেক কিছুই দেখায়
সু-দৃষ্টির চিন্তাধারা পথ চলাটা শেখায়,
আগামী হয় উজ্জল থাকলে সু-দৃষ্টি
আলোকিত আগামীই সফলতার সৃষ্টি।

পৃথিবীর মাটি-পানি,পৃথিবীর বায়ু
দৃষ্টি দর্শন করে বুঝি সৃষ্টির পরমায়ু,
আকাশের মত মন থাকে যে বিশাল
সু-দৃষ্টির মাঝে থাকলে নিশ্চয় চিরকাল,
দৃষ্টিহীন জীবনে,সৃষ্টি লাগে অচল
দৃষ্টি যেন সৃষ্টি মায়ের আদর ভরা আঁচল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।